1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২১ মৌলভীবাজারে পাসের হার ৯৬.২৬ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১০৪০ জন

  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ৪৫৮ বার পঠিত

 

স্টাফ রিপোর্টার : ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় মৌলভীবাজার জেলায় গড়ে ৯৬ দশমিক ২৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪০ জন। জেলা শিক্ষা অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এবার মৌলভীবাজার জেলা থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ২৬ হাজার ৩৯৪ জন। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৫ হাজার ৪০৬ জন। উত্তীর্ণদের মধ্যে ১০ হাজার ৫১৭ জন ছেলে এবং ১৪ হাজার ৮৮৯ জন মেয়ে। পাসের হার ৯৬ দশমিক ২৬ শতাংশ।

মৌলভীবাজার জেলায় এবার জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ৪০ জন শিক্ষার্থী। এর মধ্যে ৩৯৬ জন ছেলে এবং ৬৪৪ জন মেয়ে।

আরও পড়ুন- কুলাউড়ায় পাস করেছেন ৬২৪৩ শিক্ষার্থী, জিপিএ-৫ পেলেন ১৭১ জন

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলাফলে দেখা যায়, সিলেট বোর্ডে রেকর্ড ৯৬ দশমিক ৭৮ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলায় পাসের হার সর্বোচ্চ ৯৭ দশমিক ২৯ শতাংশ। এছাড়া সিলেটে পাসের হার ৯৭ দশমিক ১৬ শতাংশ ও হবিগঞ্জে পাসের হার ৯৬ দশমিক ১১ শতাংশ।

আরও পড়ুন- বড়লেখায় এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৩০ জন, দাখিলে ৯

সিলেট বোর্ডে এবার জিপিএ ৫ পেয়েছে ৪ হাজার ৮৩৪ জন শিক্ষার্থী। এর মধ্যে সিলেটে ২ হাজার ২৯৮ জন, মৌলভীবাজারে ১ হাজার ৪০ জন, হবিগঞ্জে ৮৬৯ জন ও সুনামগঞ্জের ৬২৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

পাসের হার ও জিপিএ-৫ দুটোতেই এগিয়ে রয়েছে মেয়েরা। মেয়েদের পাসের হার ৯৭ দশমিক ১২ ও জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৮০৬ জন। অপরদিকে ছেলেদের পাসের হার ৯৬ দশমিক ৩৫ ও জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ২৮ জন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..